আসছে শীত, হ্যাঁ সেই শুষ্কতা,রিক্ততায়, হাহাকারে টইটুম্বুর সেই শীত, গাছের কান্ড প্রকান্ডগুলোকে পাতাশূন্য করে দেওয়া সেই শীত, সকালটাকে কুয়াশায় আচ্ছাদিত করে, গগনের মেঘগুলোকে জমিনে নামিয়ে, প্রকৃতিকে রোমাঞ্চকর করতে আবার আসছে সেই শীত । . গরীবের হাঁড়ে কাঁপন ধরাতে, তাদের হিমোগ্লোবিনে জমাট বাঁধাতে, হতদরিদ্র নিষ্পাপ বাচ্চাটার বুকে নিউমোনিয়াকে স্হাপন করাতে, দরিদ্রতায় জর্জরিত বৃদ্ধটির দাঁতে দাত লাগাতে, আবার আসছে সেই শীত ! দিন-দরিদ্রের জীবিকা থাঁমাতে, নিঃস্ব মাঝির নৌকাটাকে করে দিতে ক্ষ্যান্ত, অর্থাভাবে মেরে তাকে করবে সর্বশান্ত, আসছে যে সেই শীত । . পথশিশুর গাঁয়ে বস্তা প্যাঁচাতে, তাদের আহারের সব পথ থামাতে, আসছে আবার শীত । . ও শীত, তোর বৈশিষ্ট্য যেন আমার কাছে নির্মমতার গীত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইমরানুল হক বেলাল
আপনার কবিতা লেখার হাত ভালো
আকর্ষণীয় শব্দ মালা।
কবিতা ছন্দ কথায় দারুণ মিল খুঁজে পাওয়া যায়।
আশা রাখি সামনের দিকে এগিয়ে যাবেন।
শুভকামনা রইল।
ভোট রেখে গেলাম।
আপনার পাতায় আমন্ত্রণ।
সেলিনা ইসলাম
কবিতার থিম বেশ চমৎকার...তবে শব্দ চয়নে এবং বাক্য গঠনে আরও ভাবতে হবে। মনে রাখতে হবে কবিতায় একটা শব্দ একটু এদিক সেদিক করে দিলে কবিতার ভাবের গভীরতা অনেকখানি বৃদ্ধি পায়। আরও সুন্দর সুন্দর কবিতা লিখুন সেই প্রত্যাশায় অনেক অনেক শুভকামনা।
জ্বি পরবর্তীতে অবশ্যই আরো ভাল করার চেষ্টা থাকবে ইনশাল্লাহ... আপু আমি গল্প কবিতা ডট কম এ এই প্রথম তাই দোয়া করবেন আর আপনারা পাশে থাকবেন...
অজস্র ধন্যবাদ ও শ্রদ্ধা রইল ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।